‘দেশের গুরুত্বপূর্ণ স্থানে এমন অগ্নিকাণ্ড ঘটা সরকারের অব্যস্থাপনাকে দৃশ্যমান করে’

দেশব্যাপী ঘটে যাওয়া অগ্নিকাণ্ড ঘটনায় দেশের নাগরিকদের জননিরাপত্তা হুমকিতে পড়ার আশংকা প্রকাশ করেছে বাংলাদেশ খেলাফত ছাত্র মজলিস। আজ (১ মার্চ’২৪, শুক্রবার) সংগঠনের কেন্দ্রীয় সভাপতি মুহাম্মাদ কামাল উদ্দীন, সভাপতি পরিষদ সদস্য মুহাম্মাদ আব্দুল আজিজ ও আশরাফুল ইসলাম সাদ গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বলেন, দেশব্যাপী সিরিজ অগ্নিকাণ্ড ঘটে চলছে, আমরা লক্ষ্য করেছি। গতকাল সন্ধ্যায় বেইলি রোডের ‘কাচ্চি ভাই’ রেস্টুরেন্টে আগুন লেগে এখন পর্যন্ত পাওয়া খবর হিসেবে ৪৬ জন নিহত হয়েছে। আজ সকালে চট্রগ্রামের বাকলিয়ার একটি কোল্ড স্টোরেজে আগুন লেগেছে। এখনো পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আসেনি। দেশের গুরুত্বপূর্ণ স্থানে এমন অগ্নিকাণ্ড ঘটা সরকারের অব্যস্থাপনাকে দৃশ্যমান করে। আমরা বিভিন্ন ভিডিওতে দেখেছি, আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের কার্যক্রম ছিল জড়তাগ্রস্থ ধীর গতির। আমরা হতাহতদের উন্নত চিকিৎসা ও ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণের দাবি করছি।
বিবৃতিতে আরো বলা হয়, আমরা পূর্বেও লক্ষ্য করেছি, দেশের গুরুত্বপূর্ণ সময়ে এমন সিরিজ অগ্নিকাণ্ড ঘটে থাকে। সচেতন নাগরিকগণ মনে করেন, সরকার গুরুত্বপূর্ণ ইস্যুকে ধামাচাপা দেয়ার উদ্দেশ্যে এসব ঘটিয়ে থাকে। অনির্বাচিত অবৈধ সরকারের জন্য এটা কোনো অসম্ভব ব্যপার‌ও নয়। আমরা এসব ঘটনার বিচার বিভাগীয় নিরপেক্ষ তদন্তের দাবি জানাচ্ছি। তদন্তপূর্বক অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

শেয়ার করুন

আরো পড়ুন

যোগদিন আমাদের সাথে

ইসলামের মূল তিন কাজ- তা’লীমে দ্বীন (দ্বীনের শিক্ষা), তাবলীগে দ্বীন (দ্বীনের দাওয়াত) ও তাগলীবে দ্বীন (দ্বীনের বিজয়) এর সমন্বয়ে ইসলামকে বিজয়ী করার জন্য পাঁচ দফা কর্মসূচি গ্রহণ করেছে। ১. দাওয়াত, ২. সংগঠন, ৩. প্রশিক্ষণ, ৪. সমাজকল্যাণ, ৫. আন্দোলন। আমি বাংলাদেশ খেলাফত ছাত্র মজলিস ঘোষিত কর্মসূচির সাথে একাত্মতা পোষণ করছি এবং আল্লাহর সন্তুষ্টি অর্জনের লক্ষ্যে এ সংগঠনে যোগদান করছি।

Scroll to Top