একক নির্বাচন প্রতিহত করা হবে: খেলাফত ছাত্র মজলিস

মাওলানা মুহাম্মাদ মামুনুল হকসহ সকল মজলুম কারাবন্দীর নিঃশর্ত মুক্তি ও নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে ভোটাধিকার নিশ্চিতের দাবিতে ছাত্র সমাবেশ করেছে বাংলাদেশ খেলাফত ছাত্র মজলিস। আজ (৮ ডিসেম্বর’২৩) শুক্রবার দুপুর দুইটা থেকে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।
কেন্দ্রীয় সভাপতি মোল্লা মুহাম্মাদ খালিদ সাইফুল্লাহর সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ খেলাফত যুব মজলিসের কেন্দ্রীয় সভাপতি পরিষদ সদস্য মাওলানা আবুল হাসানাত জালালী।
তিনি তার বক্তব্যে বলেন, আমরা এখানে জমায়েত হয়েছি আমাদের অধিকার আদায় করে নিতে। জামিন পাওয়া ও নির্বিঘ্নে ভোট দিতে পারা জনগনের মৌলিক অধিকার। এ অধিকার সম্পূর্ণভাবে হরণ করা হয়েছে। তাই অবিলম্বে মাওলানা মামুনুল হকসহ সকল মজলুম কারাবন্দীর মুক্তি ও অবৈধ তফসিল বাতিল করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচন দিতে হবে। এককভাবে নির্বাচন করে দেশকে বিপদে ফেলবেন না। না হয় আসন্ন বিপদ থেকে আপনারা নিজেরাও বাঁচতে পারবেন না।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ খেলাফত যুব মজলিসের কেন্দ্রীয় সংগঠন বিভাগের সম্পাদক মাওলানা ফজলুর রহমান, কেন্দ্রীয় প্রশিক্ষণ ও বায়তুল মাল সম্পাদক মাওলানা জহিরুল ইসলাম, কেন্দ্রীয় প্রকাশনা সম্পাদক মাওলানা রাকিবুল ইসলাম, ঢাকা মহানগরীর সভাপতি মাওলানা জাহিদুজ্জামান, সাবেক কেন্দ্রীয় সভাপতি মাওলানা আল আবিদ শাকির, মাওলানা জাকির হুসাইন, মাওলানা মোশাররফ হুসাইন লাবিব।
বিশেষ অতিথির বক্তব্যে মাওলানা ফজলুর রহমান বলেন, বর্তমান সরকার অনির্বাচিত ফ্যাসিস্ট সরকার। এ সরকার শুধু মামুনুল হক নয় যারাই অন্যায়ের প্রতিবাদ করেছে তাদেরই বন্দী করেছে। জনগনের উপর অত্যাচার করে এ সরকার জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে। এদশের জনগন এ সরকারকে আর চায় না। তাই এ সরকার ‘আমি আর মামু মিলে মিশে খামু’ টাইপের নির্বাচন করতে চায়। এ টাইপের কোনো নির্বাচন এদেশে আর হতে দেয়া হবে না।
সভাপতির বক্তব্যে মোল্লা মুহাম্মাদ খালিদ সাইফুল্লাহ বলেন, ছোট নুরীর ছবি দেখে আমরা বাকরুদ্ধ হয়েছি। শুধু নুরী না এরকম আরো হাজারো নুরী আমাদের চোখের আড়ালে রয়ে গিয়েছে। এ রেজিম রাষ্ট্রের প্রতিটি সেক্টরকে নষ্ট করে ফেলেছে। এ থেকে উত্তরণে ছাত্রসমাজকে ঐক্যবদ্ধ হতে হবে। ছাত্র সমাজ ঐক্যবদ্ধ হলে বাংলার জমীনে শহীদ আমিনুলের বিচার হবে। শাপলার গণহত্যার বিচার হবে ইনশাআল্লাহ।
ভ্রাতৃপ্রতিম ছাত্র সংগঠনগুলো থেকে উপস্থিত ছিলেন, বাংলাদেশ ইসলামী ছাত্র সমাজের কেন্দ্রীয় সভাপতি ইহতেশামুল হক সাখী, ভাসানী ছাত্র পরিষদের আহবায়ক আহমাদ শাকিল, গণতান্ত্রিক ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি মাসুদ রানা জুয়েল, জাগপা ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আব্দুর রহমান ফারুকী, বাংলাদেশ ছাত্র পক্ষের আহ্বায়ক মুহাম্মাদ প্রিন্স, বাংলাদেশ গণতান্ত্রিক ছাত্র শক্তির আহ্বায়ক ও ডাকসুর সাবেক সমাজকল্যাণ সম্পাদক আখতার হোসেন, বাংলাদেশ ছাত্র মিশনের সভাপতি সৈয়দ মিলন, বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের সেক্রেটারী জেনারেল আরিফুল ইসলাম আদিব, ছাত্র জমিয়ত বাংলাদেশের সেক্রেটারী জেনারেল খালিদ মাহমুদ, বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের মানব সম্পদ উন্নয়ন সম্পাদক হাফেজ সাজ্জাদ হোসেন।
এছাড়াও উপস্থিত ছিলেন, যুব মজলিসের কেন্দ্রীয় মজলিসে আমেলা খাসের সদস্য কারী হুসাইন আহমাদ, মাওলানা মুহাম্মাদ আলী, সাবেক কেন্দ্রীয় সভাপতি পরিষদ সদস্য ও যুব মজলিস ঢাকা মহানগরীর সহ-সভাপতি মাওলানা আব্দুল্লাহ আশরাফ, যুব মজলিস ঢাকা মহানগরীর সাংগঠন বিভাগের সম্পাদক মাওলানা মুর্শিদুল আলম, সাবেক সভাপতি পরিষদ সদস্য মুফতি শহীদুল ইসলাম, যুব মজলিস ঢকিা মহনগরীর সমাজকল্যাণ বিভাগের সম্পাদক মাওলানা রুহুল আমীন, সাবেক কেন্দ্রীয় দায়িত্বশীল মাওলানা আবুল হুসাইন, মাওলানা আব্দুল্লাহ আল-হাসান, সাবেক সভাপতি পরিষদ সদস্য মাওলানা মাহমুদুল হাসান সাগর, সাবেক কেন্দ্রীয় দায়িত্বশীল মাওলানা আকরাম হুসাইন ও মাওলানা সাইফুল্লাহ সাজিদসহ ছাত্র মজলিসের কেন্দ্রীয় দায়িত্বশীলবৃন্দ।

শেয়ার করুন

আরো পড়ুন

যোগদিন আমাদের সাথে

ইসলামের মূল তিন কাজ- তা’লীমে দ্বীন (দ্বীনের শিক্ষা), তাবলীগে দ্বীন (দ্বীনের দাওয়াত) ও তাগলীবে দ্বীন (দ্বীনের বিজয়) এর সমন্বয়ে ইসলামকে বিজয়ী করার জন্য পাঁচ দফা কর্মসূচি গ্রহণ করেছে। ১. দাওয়াত, ২. সংগঠন, ৩. প্রশিক্ষণ, ৪. সমাজকল্যাণ, ৫. আন্দোলন। আমি বাংলাদেশ খেলাফত ছাত্র মজলিস ঘোষিত কর্মসূচির সাথে একাত্মতা পোষণ করছি এবং আল্লাহর সন্তুষ্টি অর্জনের লক্ষ্যে এ সংগঠনে যোগদান করছি।

Scroll to Top