দেশে এখন পুরোপুরি মানবাধিকার লঙ্ঘিত হচ্ছে

দেশে এখন পুরোপুরি মানবাধিকার লঙ্ঘিত হচ্ছে
————————————————–
বাংলাদেশ খেলাফত ছাত্র মজলিস

ঢাকা ১৬ এপ্রিল ২০২১

অন্যায়ভাবে গ্রেফতারকৃত সকল রাজবন্দির নিঃশর্ত মুক্তি ও তাদের বিরুদ্ধে করা মিথ্যা মামলা প্রত্যাহার চেয়েছে বাংলাদেশ খেলাফত ছাত্র মজলিস।

সংগঠনটির মুহতারাম কেন্দ্রীয় সভাপতি মোহাম্মাদ মোশাররফ হুসাইন লাবীব এক বিবৃতিতে বলেন, দেশের মানুষ এক অন্ধকার ভবিষ্যতের দিকে এগিয়ে যাচ্ছে। ভিন্নমত পোষণকারীদের উপর দমন পীড়ন চালানো হচ্ছে। জনগণের নিরাপত্তার জন্য প্রতিষ্ঠিত পুলিশকে ব্যবহার করা হচ্ছে জনগনের বিরুদ্ধে। গ্রেফতার করা হচ্ছে দেশের বিশিষ্ট নাগরিকদের। এটা একটি স্বাধীন দেশের নাগরিক অধিকারকে প্রশ্নবিদ্ধ করে।

দেশের প্রতিটি নাগরিকের স্বাধীন মতপ্রকাশের অধিকার আছে। সরকার প্রধানের কাছে সকল প্রকারের দাবি দাওয়া পেশ করা প্রতিটি নাগরিকের সাংবিধানিক অধিকার। এই অধিকার সকলের ক্ষেত্রে কার্যকর। হেফাজতে ইসলাম ও ছাত্র অধিকার পরিষদও সেই অধিকার প্রাপ্তির দাবিদার। দেশে সেই অধিকার আজ পরিপূর্ণভাবে লঙ্ঘিত হচ্ছে। এতে ছাত্রসমাজ উদ্বিগ্ন। তাই সরকার প্রধানের কাছে দেশের মানুষের প্রাপ্য নাগরিক অধিকারগুলো ফিরিয়ে দেয়ার আহ্বান করছি।

হেফাজতে ইসলাম বাংলাদেশের সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, সহ-মহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী, মাওলানা সাখাওয়াত হোসাইন রাজী, সহ-অর্থ সম্পাদক মাওলানা ইলিয়াস হামিদী, সহ-প্রচার সম্পাদক মাওলানা শরিফুল্লাহ, মাওলানা বশিরুল্লাহ, মাওলানা আতাউল করীম মাকসুদ, মাওলানা রফিকুল ইসলাম নেত্রকোনা, ডাকসুর সাবেক সমাজসেবা সম্পাদক আখতার হোসেনসহ মিথ্যা মামলায় আটক সকল রাজবন্দির নিঃশর্ত মুক্তি দিয়ে একটি সুন্দর, সুখী ও সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে সরকারের প্রতি উদাত্ত আহ্বান করছে বাংলাদেশ খেলাফত ছাত্র মজলিস।

Scroll to Top