মাওলানা মুহাম্মাদ মামুনুল হককে মুক্তি না দিলে ছাত্রসমাজ আর বসে থাকবে না: মাওলানা আবুল হাসানাত জালালী

৬ই জানুয়ারি ২০২৩ শুক্রবার সকাল ৯ টা থেকে দুপুর ১টা পর্যন্ত কাজী বশির মিলনায়তনে অনুষ্ঠিত হয় বাংলাদেশ খেলাফত ছাত্র মজলিসের কেন্দ্রীয় সম্মেলন-২০২৩। কেন্দ্রীয় সভাপতি মোল্লা মুহাম্মাদ খালিদ সাইফুল্লাহর সভাপতিত্বে ও সভাপতি পরিষদ সদস্য মাহমুদুল হাসানের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ খেলাফত যুব মজলিসের সভাপতি পরিষদের সদস্য মাওলানা আবুল হাসানাত জালালী।
সম্মেলনে নেতৃবৃন্দ মাওলানা মামুনুল হকের মুক্তির জোর দাবী জানিয়ে বলেন, যদি স্বসম্মানে মাওলানা মামুনুল হকসহ সকল মজলুম কারাবন্দিকে অনতিবিলম্বে মুক্তি না দেওয়া হয় তাহলে কঠোর থেকে কঠোর কর্মসূচি বাস্তবায়ন করবে।
প্রধান অতিথি মাওলানা আবুল হাসানাত জালালী বলেন, আজ এমন এক মুহূর্তে সম্মেলন করছি যখন যুব মজলিসের সভাপতি মাওলানা মুহাম্মাদ মামুনুল হক দীর্ঘ একুশ মাস যাবত রাজনৈতিক প্রতিহিংসাবশত কারাগারে বন্দি। আমরা অবিলম্বে তার মুক্তি চাই। মুক্তি না দিলে ছাত্র সমাজ আর বসে থাকবে না। প্রয়োজনে কারাগার ঘেরাও করবে।

প্রধান অতিথির বক্তব্য দিচ্ছেন মাওলানা আবুল হাসানাত জালালী

সভাপতির বক্তব্যে মোল্লা মোহাম্মদ খালিদ সাইফুল্লাহ বলেন, আজকের ছাত্র সমাজকে খেলাধুলা আর টিভি সিরিয়ালে মত্ত রেখে একটি চেতনাহীন জাতি গড়ে তোলা হচ্ছে। আজকের যুব সমাজ চেতনাহীন না হলে একটি ভোটচোর সরকার এতোদিন ক্ষমতায় থাকতে পারতো না। এসময় তিনি সকল অন্যায়ের বিরুদ্ধে ছাত্রসমাজকে অগ্রণী ভুমিকা রাখার আহ্বান জানান।
তিনি আরো বলেন, ক‌ওমী মাদরাসার ছাত্ররা হাইয়াতুল উলয়ার সার্টিফিকেট দিয়ে সরকারী চাকরী করতে চায় না। দেশের নাগরিক হিসেবে তারা শুধু নিজেদের মেধার মান চায়। হাইয়ার সর্টিফিকেট দিয়ে তারা দেশ বিদেশে নিজেদের মেধার বিকাশ করতে চায়। তাই দ্রুত সময়ের মধ্যে কওমী সনদের মান কার্যকর করার জোর দাবি জানাচ্ছি।

সভাপতির বক্তব্য দিচ্ছেন মোল্লা মুহাম্মাদ খালিদ সাইফুল্লাহ

সম্মেলনে বিশেষ মেহমান হিসেবে ভ্রাতৃপ্রতিম ছাত্র সংগঠন থেকে বক্তব্য দিয়েছেন ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশের সভাপতি শরিফুল ইসলাম রিয়াদ ও ছাত্র জমিয়ত (একাংশ) এর সভাপতি নিজাম উদ্দিন আদনান। শরিফুল ইসলাম রিয়াদ তার বক্তব্যে বলেন, মুসলিম সভ্যতাই আগামী দিনের মুক্তির সনদ; তা আবার ফিরিয়ে আনতে হবে। পশ্চিমা কালচারে নিজেদেরকে বিলিয়ে দেওয়া যাবে না। চিন্তা ও বুদ্ধিমত্তায় আমাদেরকে অগ্রসর হতে হবে। নিজেদের দায়বদ্ধতা থেকে নিজেদের সাংস্কৃতি ফিরিয়ে আনতে হবে। নিজাম উদ্দিন আদনান বলেন মাওলানা মামুনুল হক সহ কারাবন্দী সকল ওলামায়ে কেরামের মুক্তির দাবিতে ছাত্র মজলিসের যেকোনো কর্মসূচীর সাথে আমরা পূর্বেও একাত্মতা ঘোষণা করেছি, এবং ভবিষ্যতেও করবো ইনশাআল্লাহ।

ডানে ছাত্র জমিয়তের সভাপতি নিজাম উদ্দীন আল আদনান ও বামে ছাত্র আন্দোলন সভাপতি শরিফুল ইসলাম রিয়াদ


সম্মেলনে ১৪ দফা দাবি সম্বলিত ঘোষণাপত্র পাঠ করেন সংগঠনটির সভাপতি পরিষদ সদস্য মুহাম্মাদ কামাল উদ্দীন।
সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রেখেছেন, বাংলাদেশ খেলাফত যুব মজলিসের সংগঠন বিভাগের সম্পাদক মাওলানা ফজলুর রহমান, প্রশিক্ষণ ও বায়তুল মাল বিভাগের সম্পাদক মাওলানা জহিরুল ইসলাম, বাংলাদেশ খেলাফত ছাত্র মজলিসের সাবেক কেন্দ্রীয় সভাপতি মাওলানা ইমদাদুল্লাহ, মাওলানা রাকিবুল ইসলাম রাকিব, মাওলানা জাহিদুজ্জামান, মাওলানা আল আবিদ শাকির, মাওলানা জাকির হুসাইন ও মাওলানা মোশাররফ হুসাইন লাবীব। এছাড়াও বক্তব্য রাখেন সাবেক সভাপতি পরিষদ সদস্য মাওলানা আব্দুল্লাহ আশরাফ, মাওলানা হাশমতুল্লাহ ফরিদী, মাওলানা ফয়সাল মাহমুদ, মাওলানা আবররুল হক নোমান, সাবেক সাহিত্য ও গবেষণা সম্পাদক মাওলানা হাবীবুল্লাহ সিরাজসহ খেলাফত ছাত্র মজলিসের কেন্দ্রীয় ও জেলা দায়িত্বশীলবৃন্দ।

 

শেয়ার করুন

আরো পড়ুন

যোগদিন আমাদের সাথে

ইসলামের মূল তিন কাজ- তা’লীমে দ্বীন (দ্বীনের শিক্ষা), তাবলীগে দ্বীন (দ্বীনের দাওয়াত) ও তাগলীবে দ্বীন (দ্বীনের বিজয়) এর সমন্বয়ে ইসলামকে বিজয়ী করার জন্য পাঁচ দফা কর্মসূচি গ্রহণ করেছে। ১. দাওয়াত, ২. সংগঠন, ৩. প্রশিক্ষণ, ৪. সমাজকল্যাণ, ৫. আন্দোলন। আমি বাংলাদেশ খেলাফত ছাত্র মজলিস ঘোষিত কর্মসূচির সাথে একাত্মতা পোষণ করছি এবং আল্লাহর সন্তুষ্টি অর্জনের লক্ষ্যে এ সংগঠনে যোগদান করছি।

Scroll to Top